ফ্রান্স বনাম ব্রাজিল – ফুটবল ম্যাচ রিপোর্ট – ২4 জুন, 2019 – ইএসপিএন

ফ্রান্সের অধিনায়ক আমান্ডিন হেনরি বারবার ব্রাজিলকে ২-1 গোলে ব্রাজিলকে ২-1 গোলে হেরে গেছেন। লে হাভারে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে লেস ব্লেসকে পাঠানোর জন্য রবিবার রাতে।

থেইসা ভ্যালেরি গৌভিনের দ্বিতীয় অর্ধেক উদ্বোধনী জুটি ভেঙ্গে যাওয়ার পর হেনরি স্টেড ওসেনের 107 তম মিনিটে একটি ব্যবধানে ফিরে যান।

Les Bleues তাদের প্রথম আধিপত্যের কারণে একটি হত্যাকারী প্রবৃত্তির অভাবের জন্য সংগ্রাম করেছিল যা 90 মিনিটের মধ্যে বিজয়কে মোড়কে আটকাতে বাধা দেয়।

কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে তৃতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন হওয়ার পর সোমবার রিমেতে স্পেনকে স্পেনে নিয়ে যাওয়া হয়।

ফ্রান্সের কোচ কোরিন ডায়াক্রে বলেন, “এটি একটি উত্তেজনাপূর্ণ প্রতিপক্ষের বিরুদ্ধে খুব উত্তেজনাপূর্ণ খেলা ছিল কিন্তু আমরা তা ছেড়ে দিলাম না এবং আমরা তাদের পরাস্ত করেছিলাম”।

“প্রথম অর্ধেকে আমরা আরো খেলতে পছন্দ করতাম, তাই দ্বিতীয় অর্ধেকটা সহজ ছিল তবে আমি মনে করি এটি আমাদের বাকি টুর্নামেন্টের জন্য মুক্ত করবে।”

ব্রাজিলের প্রবীণ ফর্মাগা শুরুতে লাইনআপে ফিরে আসার সাথে সাথে দক্ষিণ আমেরিকা শারীরিকভাবে ভোগে বলে মনে হয় ফ্রান্সের মারাত্মক দুর্ঘটনার কারণে ফ্রান্স তাদের কর্তৃত্বকে থামিয়ে দেয়।

২6 তম মিনিটে গাউভিন কাদিডিয়াটিউউ ডায়ানীর ক্রস থেকে বাড়ি ফিরলে লেস ব্লেউসকে সামনের সারির অভাব দেখা দেয়, কিন্তু গোলরক্ষক বারবারার হাত থেকে স্ট্রাইকারের বলটি হারাতে গিয়ে স্ট্রাইকারের নির্দেশে গোলটি বাতিল হয়ে যায়।

ব্রাজিলকে খেলাতে হ্রাস করার অনুমতি দিয়ে ফ্রান্স ও ডায়াকের খেলোয়াড়দের হতাশার সিদ্ধান্ত কম আক্রমণাত্মক ছিল।

বিরতির পর ফরাসিরা আবার ব্যবসা শুরু করে এবং ডিয়ানি-গৌভিন দুজনে মন্টপেলিয়ারের সামনে দ্বিতীয়ার্ধে স্কোরিং খুলতে উইঙ্গার থেকে ক্রসে ফিরতে শুরু করেন।

ফ্রান্সের রক্ষক সারাহ বুহাদী বারে ক্রিশ্চিয়েন হেডারকে পেছনে ফেলে চার মিনিট পর ব্রাজিলের কাছে একটি ইকুইজারারের কাছে এসেছিলেন।

কিন্তু 63 মিনিটে লেগে যায় যখন থাইসা কম ক্রস-শট দিয়ে বৌদ্ধিকে পরাজিত করে, রেফারি মেরি-সোলেল বউউইডাইনের প্রথমবারের মত অস্বীকারের পরে ভ্যার রিভিউ অনুসরণের লক্ষ্যটি লক্ষ্য করা যায়।

ব্রাজিলের উপরের হাত ছিল কিন্তু ফ্রান্স, যা এখনও ডায়ানীর মাধ্যমে হুমকির সম্মুখীন, অতিরিক্ত সময় জোরদার করার জন্য অনুষ্ঠিত হয়।

Les Bleues এখন নতুন করে দেখেছিল কিন্তু ব্রাজিলের দ্রুত আক্রমণের শেষে ডিবিহানা বুধাদির কাছে গুলি করেছিল, শুধুমাত্র গ্রিড ম Mbock এর জন্যই সেটি লাইন থেকে দূরে সরিয়ে নেবে।

অতিরিক্ত সময়ের পুনর্সূচনা হওয়ার অল্পসময় পরে, ডায়ানই বাম তলদেশে একটি ফ্রি কিক জিতেছিলেন, যা অমেল মাজারীর বাক্সে চাবুক মারছিল এবং বিজয়ী হেনরির নেটে পরিণত হয়েছিল।

ব্রাজিলের মার্টা বলেছেন: “আমি আমাদের পারফরম্যান্সের উপর গর্বিত, শেষ পর্যন্ত আমরা যেটা দেখিয়েছি। এই অনুভূতি যে আমি আমার সাথে থাকব।

“যারা সেই ধরনের ম্যাচ যা মহিলাদের ফুটবল অব্যাহত রাখতে সহায়তা করবে।”

Leave a Reply